[PDF] দুজন দুজনার by মুহাম্মাদ আতীক উল্লাহ এর বই | Dujon Dujonar by Muhammad Atiq Ullah

[PDF] দুজন দুজনার by মুহাম্মাদ আতীক উল্লাহ এর বই | Dujon Dujonar by Muhammad Atiq Ullah Books PDF Download Free

দুজন দুজনার pdf
              by মুহাম্মাদ আতীক উল্লাহ

-------------------------------------------
রিভিউ লেখক : Nusaybah Binte Noor
"দুজন দুজনার"
-মুহাম্মাদ আতীক উল্লাহ
মুদ্রিত মূল্যঃ ১৪০/-
পৃষ্ঠাসংখ্যাঃ ১১২
প্রকাশকঃ মাকতাবাতুল আযহার

PDF Download Find ⤵️

ধরণীর বুকে প্রথম যে সম্পর্ক স্থাপন হয় তা ছিলো "দাম্পত্য"। দুটি মানুষের মাঝে আল্লাহ এমন এক অদৃশ্য বন্ধন তৈরী করে দেন, যা অন্য সকল সম্পর্ক থেকে একেবারেই ব্যাতিক্রম। একটা শব্দ উচ্চারণ করেই যে সম্পর্ক শেষ করে দেয়া যায়, সে সম্পর্ক চলে বহু বছর পর্যন্ত। কখনো কখনো জান্নাত পর্যন্ত। এমনই ৩৯টি ছোট-ছোট দাম্পত্যজীবন এর গল্প নিয়ে রচিত "দুজন-দুজনার"।
দাম্পত্যকলহ এর ভীড়ে দাম্পত্যজীবন এর মধুরতা আজ কেমন ম্লান। প্রায় সকলেরই একরাশ আক্ষেপ আর অভিযোগ দাম্পত্যজীবন নিয়ে। জীবনের যাঁতাকলে যেন হারিয়ে না পরে এই সম্পর্কের মাধুর্যতা।

দাম্পত্য সম্পর্কেও প্রয়োজন একটু মেহনতের, এ মহাসত্য সময়ের সাথে অনেকেই যেন ভুলে যাই। একঘেয়ে জীবনে কখনো প্রয়োজন একটু নিয়মভঙ্গের আনন্দ। পাশের মানুষটাকেও আরেকবার মনে করিয়ে দেয়া প্রয়োজন, সে কতটা আপন।
ছোট ছোট এই সমীকরণ বুঝতে রকেট সায়েন্স জানতে হয়না, কোটি টাকার ও প্রয়োজন হয়না। প্রয়োজন হয় অনুভূতি প্রকাশের, জানাবার। তাহলে হাজার বছর পরও মানুষটিকে "পুরোনো" বলে আক্ষেপ হবেনা বরং মনে হবে হীরা যত পুরোনো হয় ততই তো দামী।

মন্তব্যঃ
ছোট্ট এই বইটি হাসি-কান্না আবেগ অনুভূতিতে ভরপুর বিবাহিত জীবনের গল্পে টুইটম্বুর। পড়ার পর নিজের দাম্পত্যজীবন কে আরো একটু সুন্দর, মধুময় করার আশা করবেন পাঠকবর্গ। হয়তো আরেকবার উপলব্ধি করবেন 'প্রিয়মানুষ" টির গুরুত্ব।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ