[PDF] হুজুর হয়ে হাসো কেন বই পিডিএফ | Hujur Hoye Hasho Keno

[PDF] হুজুর হয়ে হাসো কেন বই পিডিএফ

হুজুর হয়ে হাসো কেন বই পিডিএফ

#১ বেস্টসেলার ইসলামিক রম্য গল্প
লেখক : হুজুর হয়ে টিম
প্রকাশনী : সত্যায়ন প্রকাশন
বিষয় : ইসলামিক রম্য গল্প
পৃষ্ঠাসংখ্যা ১২০
গায়ের দাম ১৭৫ টাকা

হুজুর হয়ে হাসো কেন বইটি কেন পড়বেন?

মূলত যারা ইসলামকে মেনে চলতে চায় এবং ইসলাম অনুযায়ী জীবন-যাপন করে তাদেরকে বর্তমানে হুজুর বলে কটাক্ষ করা হয় এবং তাদেরকে নিয়ে মজা করা হয় এই বিষয়কে

সামনে রেখে জুড়ে মজা করতে পারে এবং তাদের জীবন ধারণের মধ্যে যে মানসিকতা আছে এবং অন্যদেরও যে তারা ভুল ধরতে পারে সে বিষয়টি জানার জন্য এই বইটি পড়া আবশ্যক।
বইয়ে কি কি আছে?
বইটি কয়েকটি ভাগে ভাগ করা হয়েছে। প্রথম অংশে রয়েছে বিটিভি সমগ্র এখানে বিটিভিতে প্রদর্শিত বিভিন্ন নাটক এবং সিরিয়ালে ইসলামবিদ্বেষী যে ঘটনা গুলো আছে সেগুলোর বিপরীতে ইসলামের যে বক্তব্য এবং ইসলাম বিরোধীদের জবাবে যে সুন্দরভাবে জবাব দেয়া সম্ভব তা উঠে এসেছে। এগুলোর মধ্যে রয়েছে লালসালু মিনা রাজু কার্টুন সিসিমপুর, মনের কথা নানা নাতি ভাগ্নে। রয়েছে হিমুর গল্পও।

নাটিকা অংশে রয়েছে ছুটি এবং গায়ক বনাম হুজুর নামে দুটি সুন্দর হাসির নাটিকা। এর পরে রয়েছে ফুলান সিরিজ। এখানে মূলত সাক্ষাৎকারভিত্তিক বিভিন্ন গল্প বলা হয়েছে, বিভিন্ন অনুষ্ঠান বা বিভিন্ন সময়ে যে আমাদের বাংলাদেশে যে ঈদ, পূজা পার্বণ বা অন্যান্য ধর্মীয় যে অনুষ্ঠান গুলো হয়ে থাকে সেখানে বিভিন্ন সাক্ষাৎকার নেয়া হয়েছে। সুন্দর সুন্দর হাসির জবাব এবং মতামত পাওয়া গেছে বিভিন্ন জনের কাছ থেকে সেগুলো সুন্দর ভাবে ফুটে উঠেছে। আমাদের সংস্কৃতি নয় যেমন হ্যালোইন এপ্রিলফুল এগুলোর তথাকথিত সাফল্য ও দূর্বলতা খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে এসব সাক্ষাতকারে।

ইসলাম সম্পর্কে নানা রস, ব্যঙ্গ রয়েছে তবে সেগুলো চোখবুজে মেনে নেওয়া হয় বলেই এগুলো এভাবে বলার সাহস পায় মানুষ। সঠিক জবাব দিতে পারলে তাদেরকে উপযুক্তভাবে ঘায়েল করা সম্ভব। ইসলাম কারো দয়া দাক্ষিণ্য নয় বরং শ্রেষ্ঠভাবেই টিকে থাকতে এসেছে। আমাদের উচিৎ রম্য, ব্যঙ্গ এর পালটা সঠিক জবাব দেয়া।

বিশেষ দিকঃ
বইটি পড়ে হাসতে হাসতে মাঝে মাঝে এতই মজা লেগেছে যে আশেপাশের মানুষ ভেবেছে লোকটি হাসে কেন? আসলেই বেশ হাসির বই। তবে বেশ বিজ্ঞতার সাথে সব বিষয়কে বিশ্লেষন করা হয়েছে এবং হাসির মাঝেও অনেক শিক্ষা দেয়া হয়েছে।

রেটিংঃ ৯/১০

রিভিউ লিখেছেন 💕Montasir Mamun – October 9, 2020:


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ