প্রভুর ডাকে সাড়া দাও : মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ | Provur Dake Shara Dao : Saleh Al Munajjid

বই : প্রভুর ডাকে সাড়া দাও
লেখক : মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ, সাঈদ ইবনে আলী আল কাহতানী
প্রকাশনী : আয়ান প্রকাশন
বিষয় : দুআ ও যিকির
অনুবাদক : আব্দুল আহাদ তাওহীদ
পৃষ্ঠা : 168, কভার : পেপার ব্যাক
আইএসবিএন : 9789849655503, ভাষা : বাংলা




প্রভুর ডাকে সাড়া দাও: মানুষকে সৃষ্টি করা হয়েছে আল্লাহর ইবাদাতের জন্য। আল্লাহ তাআলা বলেন, ‘আমি মানব ও জিন-জাতিকে সৃষ্টি করেছি একমাত্র আমার ইবাদাত বা দাসত্ব করার জন্য।’ [সুরা জারিয়াত, আয়াত : ৫২।] আর মানুষের এ দাসত্বের মনোভাব ফুটে ওঠে দোয়ার মধ্যে দিয়ে। তাই তো রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘দোয়াই হলো ইবাদাতের মগজ বা মূল।’ [সহিহুল বুখারি, হাদিস : ৪১৪।] আমরা আল্লাহ তাআলার কাছে প্রার্থনা না করে জাগতিক উপায়-উপকরণ ও জড়বস্তুর দিকে দু-হাত সম্প্রসারিত করে দিই। যার ফলে আল্লাহর প্রতি আমাদের আস্থা-ভালোবাসার ঘাটতি দেখা যায়। এ থেকে আমাদের ফিরে আসা উচিত। 

আমাদের উচিত পার্থিব জীবনে কোনো বস্তুর প্রয়োজনে প্রথমেই প্রিয় নবির শিখিয়ে দেয়া সালাতুল হাজাত পড়ে কাঙ্ক্ষিত বস্তু অনুসন্ধানে বেরিয়ে পড়া। ‘দোয়ার শক্তি অপরিসীম; কেবল দোয়াই পারে তাকদির বা ভাগ্য-লিখনকে বদলে দিতে।’ [সুনানুত তিরমিজি, হাদিস : ২১৩৯।] প্রিয় পাঠক! বইটির একটি বিশেষ দিক হলো, এখানে প্রতিটি দোয়া ও জিকির প্রেক্ষাপট সহকারে অনুবাদ করা হয়েছে। দোয়ার মর্মকথা ও প্রকারভেদ, দোয়ার মাহাত্ম্য, দোয়া কবুলের সময়, স্থান, শর্ত ও দোয়া কবুল না হওয়ার কারণ ইত্যাদি সকল বিষয়ে উদ্ধৃতিসহ বিশদভাবে আলোকপাত করা হয়েছে। প্রতিটি মানুষের উচিত জীবনকে সুশোভিত করা। আর তা তখনই হবে, যখন রাসুলের জীবনাদর্শকে অনুসরণ করবে।

লেখকের কথা

সমস্ত প্রশংসা আল্লাহ সুবহানাহু ওয়া তাআলার, যিনি আহ্বানকারীর ডাকে সাড়া দেন। দরুদ ও সাল্লাম বর্ষিত হােক মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইবনে আবদুল্লাহ ইবনে আবদুল মুত্তালিবের ওপর, যিনি অন্ধকার চিরে কল্যাণ ও নববি পথের দিকে আহ্বান করেছেন।

পরসমাচার : 'প্রভুর ডাকে সাড়া দাও' পুস্তিকাটি বিভিন্ন দোয়া সম্বলিত সংক্ষিপ্ত একটি পুস্তিকা। যাতে রয়েছে কুরআনের নির্বাচিত কিছু আয়াত ও হাদিসের বর্ণনা। আমি নভমণ্ডল এবং ভূমণ্ডলের স্রষ্টার কাছে কামনা করি, তিনি যেন এর মাধ্যমে ইহকাল ও পরকালে ভরপুর কল্যাণ ও সফলতা দান করেন।

প্রিয় পাঠক! প্রভুর ডাকে সাড়া দাও বইটি আমি সংকলন করেছি আমার একান্ত প্রিয় মুসলিম ভাই বােনদের কল্যাণে। আর যখন আল্লাহর প্রশংসা ও তার নিয়ামতের স্বীকারােক্তি সমেত নিজের মুখাপেক্ষীতা, অক্ষমতা ও গুনাহের কথা স্বীকার করত একান্ত মনে, গভীর মনােযােগে দোয়া করা হবে, সেই দোয়া কবুল হওয়ার বেশি উপযােগী। আর আল্লাহ সর্বশ্রোতা সর্বজ্ঞানী। _মুহাম্মাদ সালিহ আল মুনাজ্জিদ।

Provur Dake Shara Dao By Muhammad Saleh Al Munajjid Hardcopy Order Link :- Wafilife Dot Com

প্রভুর ডাকে সাড়া দাও PDF Short Copy Read Online ⤵️

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ