[PDF] গল্পগুলো অন্যরকম - আরিফ আজাদ | Golpogulo Onnorokom by Arif Azad books pdf

[PDF] গল্পগুলো অন্যরকম - আরিফ আজাদ | Golpogulo Onnorokom by Arif Azad books pdf

গল্পগুলো অন্যরকম pdf

#৭ বেস্টসেলার ইসলামী জ্ঞান চর্চা
লেখক : সিহিন্তা শরীফা, আনিকা তুবা, আফিফা আবেদিন সাওদা, আরমান ইবন সোলাইমান, আরিফ আজাদ, আরিফ আবদাল চৌধুরী, আরিফুল ইসলাম, আলী আবদুল্লাহ, জাকারিয়া মাসুদ, নুসরাত জাহান, মাহমুদুর রহমান, যাইনাব আল-গাযি, শারিন সফি, শিহাব আহমেদ তুহিন, শেখ আসিফ, সাদিয়া হোসাইন, সানজিদা সিদ্দীক কথা
প্রকাশনী : সমকালীন প্রকাশন
বিষয় : ইসলামী জ্ঞান চর্চা, ইসলামী সাহিত্য, পরিবার ও সামাজিক জীবন, বিবিধ বই, মুসলিম সভ্যতা ও সংস্কৃতি।
--------------------------
ঠক... ঠক... ঠক...

দরজা খুলে দিলেন রাহেলা বেগম। দরজার সামনে শাওনকে দাঁড়িয়ে থাকতে দেখে তিনি বেশ অবাকই হলেন। ওর তো আসার কথা ছিল না এখন। কোনো সমস্যা হয়েছে কি? রাহেলা বেগম খেয়াল করলেন, শাওন তার দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে আছে। তার সেই দৃষ্টিতে কোনো বিরক্তি নেই। কোনো তাচ্ছিল্য নেই। ছেলের চোখের এই চাহনির সাথে রাহেলা বেগম খুব অপরিচিত। ছেলের কোনো বিপদ হয়েছে কি না—এমন এক অজানা শঙ্কায় কেঁপে উঠল তার বুক।

হঠাৎ মায়ের পায়ে লুটিয়ে পড়ল শাওন। রাহেলা বেগমের পা দুটি জড়িয়ে ধরে হাউমাউ করে সে কাঁদতে আরম্ভ করল। খুব অবাক হয়ে গেলেন রাহেলা বেগম। ছেলের মাথায় হাত বুলাতে বুলাতে জিজ্ঞেস করেন তার কী হয়েছে? এমন করছে কেন? কোনো সমস্যা হয়েছে কি না...

শাওন কিছুই বলছে না। শুধুই কাঁদছে। শিশুদের মতো মায়ের গলা জড়িয়ে কাঁদতে থাকা শাওনকে আদর করে গালে চুমু খায় রাহেলা বেগম। তিনি বুঝতে পারেন শাওনের বোধ জেগেছে। একপ্রকার হারিয়ে যাওয়া ছেলেকে তিনি আবার ফিরে পেয়েছেন। রাহেলা বেগমের ইচ্ছে করছে এই মুহূর্তে জায়নামায বিছিয়ে দুআ করতে। কেননা, ছেলেকে নিয়ে এভাবেই তার হাজার বছর বেঁচে থাকতে ইচ্ছে হয়....
    
Review Credit 💕 Sabiha Jannat – July 20, 2020: 

বই- গল্পগুলো অন্যরকম রিভিউ

———————————————
“গল্প”- গল্প পড়তে ছোট, বড়, বুড়ো-থুড়ো সবাই ই আমরা ভালোবাসি।
কেমন হবে যদি গল্পের কাহিনীগুলো হয় বাস্তবমুখী? কেমন হবে যদি গল্পগুলো হয় ইসলামের সোনালি পরশ বুলানো? যদি গল্পগুলো হয় সাধারণ মানুষগুলোর অসাধারণ অভিজ্ঞতা? যদি গল্পগুলো হয় রবের রহমত প্রাপ্তির ও অলৌকিক সব প্রাপ্তির?
–যখন গল্পের কাহিনীগুলো মোড়ানো হয় রব্বের রহমতের চকচকে খামে, তখনই তো হয় গল্পগুলো অন্যরকম!

❐ বই আলাপনঃ
বইটি “প্যারাডক্সিক্যাল সাজিদ” বই এর জনপ্রিয় তরুণ লেখক “আরিফ আজাদ” সম্পাদিত। যেখানে ১৮ জন বুদ্ধিদীপ্ত তরুণ লেখক- লেখিকার লেখনীগুলো ৩৫ টি অসাধারণ গল্পের আকারে স্থান পেয়েছে বইতে। খোদ আরিফ আজাদেরও কয়েকটি লেখনী পড়ার সৌভাগ্য হবে পাঠকদের।
,
বইয়ের একেকটি গল্প যেন একেকটি জলন্ত শিখা। কিছু গল্প বিদেশি, কিছু গল্প দেশীয়, কিছু গল্প আছে গ্রাম্য আবার আছে শহুরে গল্পও। এখানে রয়েছে ভাইকে দীনে ফেরানোর জন্যে বোনের আকুতি, আছে জীবনের মায়া ত্যাগ করতে চলা, আত্মঘাতী মনোভাবে ফাশিতে ঝোলার সিদ্ধান্ত নেয়া মধ্যবয়সী এক মহিলার কাছে আচমকা ইসলামের সুশীতল আলো নিয়ে আসা এক ফুটফুটে শিশুর গল্প, আছে এমন অনেক রবের পথে ফেরা সন্তানের গল্প, আছে ধৈর্য্যশীল এক মায়ের গল্প….
এরাই করে তুলেছে প্রতিটি গল্পকে অন্যরকম।
,

❐ পাঠ্যাভিমতঃ
লেখনী গুলো এত চমৎকার আর প্রানবন্ত যেন চোখের সামনে ডিজিটাল স্ক্রিনের মতো প্রস্ফুটিত হয়ে উঠে ছবিগুলো, যেন একেকটি ব্লকবাস্টার মুভিকেও হার মানায়।
,
একটি গল্প থেকে পাওয়া শিক্ষার কথা উল্লেখ করি…
জীবনের টুইস্ট গুলো অনেকটা এরকম হয় যেন একটি পথ আপাত দৃষ্টিতে হয় কঠিন, অন্যটি হয় তুলনামূলক সহজ। কিন্তু আমরা যদি সহজ আর কঠিন বিচারে পথ নির্বাচন করি তবেই আসে মহাবিপদ। পথ নির্বাচন করতে হবে সহজতা নয় বরং রবের সন্তুষ্টির বিচারে। যেমনঃ হঠাৎ বিপদে মানুষ হায়হুতাশ করাকে আপাতদৃষ্টিতে সহজ মনে হলেও ধৈর্য্যতেই রয়েছে আসল স্বস্তি।
,
এমন আরও ঘটনার বর্ণনা দিতে গেলে লেখা অনেক বড় হয়ে যাবে। তাই আমার লেখার চেয়ে নিজে বইটি সংগ্রহ করে পড়লে স্বাদটা আরও বহুগুণে বেড়ে যাবে, ঈন শা আল্লাহ!

বুক লিংক- Wafilife

গল্পগুলো অন্যরকম বই পিডিএফ ডাউনলোড করুন

100 MB SIZE

DOWNLOAD

37 MB SIZE

DOWNLOAD

9 MB SIZE


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ